এসএসসি বৃত্তি রেজাল্ট ২০২০ – দাখিল বৃত্তি রেজাল্ট ২০২০

এসএসসি বৃত্তি রেজাল্ট ২০২০ –  দাখিল বৃত্তি রেজাল্ট ২০২০ :

২০২০ সালের এসএসসি / দাখিল / সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সমুহ এসএসসি / দাখিল শিক্ষার্থীদের মেধাবৃত্তি (Talent Pole) ও সাধারণবৃত্তি এর ফলাফল ইতিমধ্যে প্রকাশ করেছে। তবে সব শিক্ষা বোর্ড একসাথে বৃত্তির ফলাফল প্রকাশ করে না। তাই এখন পর্যন্ত যতগুলো বোর্ড বৃত্তির ফলাফল প্রকাশ করেছে তাদের ফলাফল নিম্নে দেওয়া হলো। অবশ্য বাকি বোর্ডের ফলাফল প্রকাশ হওয়া মাত্রই এখানে আপডেট করে দেওয়া হবে।

ssc - dakhil scholarship result - Edu Masail - এসএসসি - দাখিল বৃত্তি রেজাল্ট ২০২০
এসএসসি – দাখিল বৃত্তি রেজাল্ট ২০২০- Edu Masail

এসএসসি বৃত্তি রেজাল্ট ২০২০  – দাখিল বৃত্তি রেজাল্ট ২০২০

এসএসসি / দাখিল পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের বৃত্তি রেজাল্ট সাধারণ নিয়মে অনলাইনে দেখা যায় না। বরং পিডিএফ ফাইল থেকে ফলাফল খুজে বের করতে হয়। কিন্তু সবাই পিডিএফ ডাউনলোড করতে পারে না। আবার ডাউনলোড করে ফেললেও কেউ কেউ সহজে রেজাল্ট খুজে পান না। তাই Ssc বৃত্তি রেজাল্ট 2020 পিডিএফ থেকে সহজে খুজে পাওয়ার পদ্ধতি সহ সকল বোর্ডের এসএসসি বৃত্তির রেজাল্ট নিম্নে দেওয়া হলো:

এসএসসি বৃত্তির রেজাল্ট যেভাবে দেখবেন

  • মোবাইলপিডিএফ ফাইল ডাউনলোড করার পর সহজে শিক্ষার্থীদের রেজাল্ট মোবাইল থেকে খুজে পেতে স্কিনের উপরে থাকা search বক্সে টাচ করুন। উল্লেখ্য গুগল ড্রাইভে ওপেন করলে স্কিনের উপরে সার্চ বক্স পাবেন। আর ব্রাউজার থেকে ওপেন করলে স্কিনের উপরে থাকা থ্রি ডটে ক্লিক করে find অপশন ক্লিক করুন। তারপর শিক্ষার্থীর রোল বা মাদরাসা বা বিভাগের নাম লিখে Enter প্রেস করুন। তাহলে সাত্থে সাথে কাঙ্ক্ষিত তথ্য চলে আসবে।
  • কম্পিউটার : পিডিএফ ফাইল ডাউনলোড করার পর সহজে শিক্ষার্থীদের রেজাল্ট খুজে পেতে কপিউটার থেকে Control+F চাপুন। তারপর শিক্ষার্থীর রোল বা মাদরাসা বা বিভাগের নাম লিখে Enter প্রেস করুন। তাহলে সাত্থে সাথে কাঙ্ক্ষিত তথ্য চলে আসবে।
দিনাজপুর বোর্ড এর এসএসসি বৃত্তির ফলাফল ২০২০
কারিগরি বোর্ড এর এসএসসি বৃত্তির ফলাফল ২০২০
উল্লেখ্য যে, উপরিউক্ত লিংক সমুহে ক্লিক করলে এসএসসি বৃত্তি রেজাল্ট ২০২০ – দাখিল বৃত্তির রেজাল্ট 2020 সম্বলিত একটি PDF ওপেন হবে। সেটা যেহেতু পিডিএফ ফাইলের সাইয প্রায় ৩-৪ এমবি, তাই লোড হতে একটু সময় নিবে। আর যেসব বোর্ড এখনও বৃত্তির ফলাফল প্রকাশ করেনি, তাদের ব্লাংক করে দেওয়া হয়েছে। রেজাল্ট প্রকাশিত হলে আপডেট করে দেওয়া হবে। তাই আমাদের সাথে থাকুন।
বৃত্তির পরিমাণ ও সময়সীমা :
  • মেধাবৃত্তি ঃ মাসিক হার ৬০০/- টাকা এবং বার্ষিক এককালীন অনুদান ৯০০/- টাকা। সময়সীমা দুই বছর।
  • সাধারণবৃত্তি ঃ মাসিক হার ৩৫০/- টাকা এবং বার্ষিক এককালীন অনুদান ৪৫০/- টাকা। সময়সীমা দুই বছর।

Leave a Reply