দাখিল বৃত্তি রেজাল্ট ২০২২ । দাখিল বৃত্তি ফলাফল ২০২২

দাখিল বৃত্তি রেজাল্ট ২০২২দাখিল বৃত্তি ফলাফল ২০২২ : আপনি কি দাখিল পরীক্ষার বৃত্তির রেজাল্ট খুজছেন? নাকি ২০২১ সালের দাখিল পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা খুজছেন? নাকি পিডিএফ ফাইল নাকি অন্যকিছু? যাইহোক এখানে আপনি দাখিল বৃত্তি ফলাফল ২০২২ সংক্রান্ত বিস্তারিত খুটিনাটি তথ্য দেয়া হবে। চলুন শুরু করা যাক :

Update : ২০২১ সালের দাখিল পরীক্ষার ফলাফলের ভিত্তিতে দেশের বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল শিক্ষার্থীদের মেধাবৃত্তি (Talent Pole) ও সাধারণবৃত্তি এর ফলাফল ইতিমধ্যে প্রকাশ করেছে।

দাখিল বৃত্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

দাখিল পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের দাখিল বৃত্তি রেজাল্ট সাধারণত অনলাইনে দেখা যায় না। বরং পিডিএফ ফাইল থেকে ফলাফল খুজে বের করতে হয়। কিন্তু সবাই পিডিএফ ডাউনলোড করতে পারে না। আবার ডাউনলোড করে ফেললেও কেউ কেউ সহজে রেজাল্ট খুজে পান না। তাই দাখিল বৃত্তি রেজাল্ট 2022 পিডিএফ থেকে সহজে খুজে পাওয়ার পদ্ধতি বা নিয়ম নিচে দেয়া হলো :

দাখিল বৃত্তি ফলাফল ২০২২ যেভাবে দেখবেন

মোবাইল : পিডিএফ ফাইল ডাউনলোড করার পর সহজে শিক্ষার্থীদের রেজাল্ট মোবাইল থেকে খুজে পেতে স্কিনের উপরে থাকা search বক্সে টাচ করুন। উল্লেখ্য গুগল ড্রাইভে ওপেন করলে স্কিনের উপরে সার্চ বক্স পাবেন। আর ব্রাউজার থেকে ওপেন করলে স্কিনের উপরে থাকা থ্রি ডটে ক্লিক করে find অপশন ক্লিক করুন। তারপর শিক্ষার্থীর রোল বা মাদরাসা বা বিভাগের নাম লিখে Enter প্রেস করুন। তাহলে সাত্থে সাথে কাঙ্ক্ষিত তথ্য চলে আসবে।

কম্পিউটার : পিডিএফ ফাইল ডাউনলোড করার পর সহজে শিক্ষার্থীদের রেজাল্ট খুজে পেতে কপিউটার থেকে Control+F চাপুন। তারপর শিক্ষার্থীর রোল বা মাদরাসা বা বিভাগের নাম লিখে Enter প্রেস করুন। তাহলে সাত্থে সাথে কাঙ্ক্ষিত তথ্য চলে আসবে।

উল্লেখ্য যে, উপরিউক্ত লিংক সমুহে ক্লিক করলে দাখিল বৃত্তির রেজাল্ট 2022 সম্বলিত একটি PDF ওপেন হবে। সেটা যেহেতু পিডিএফ ফাইলের সাইয প্রায় ৩-৪ এমবি, তাই লোড হতে একটু সময় নিবে। আর যেসব বোর্ড এখনও বৃত্তির ফলাফল প্রকাশ করেনি, তাদের ব্লাংক করে দেওয়া হয়েছে। রেজাল্ট প্রকাশিত হলে আপডেট করে দেওয়া হবে। তাই আমাদের সাথে থাকুন।

দাখিল বৃত্তি এর পরিমাণ ও সময়সীমা

  • মেধাবৃত্তি ঃ মাসিক হার ৬০০/- টাকা এবং বার্ষিক এককালীন অনুদান ১০৫০/- টাকা। সময়সীমা দুই বছর।
  • সাধারণবৃত্তি ঃ মাসিক হার ৩০০/- টাকা এবং বার্ষিক এককালীন অনুদান ৬০০/- টাকা। সময়সীমা দুই বছর।

আরও দেখুন : এসএসসি বৃত্তি রেজাল্ট ২০২২

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!