কামিল মাস্টার্স পরিবর্তিত রুটিন ২০২১

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে (১ বছর মেয়াদী) কামিল মাস্টার্স পরীক্ষার রুটিন ২০২১ আজ বুধবার প্রকাশিত হয়েছে। উক্ত রুটিনটি ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে কামিল মাস্টার্স শ্রেণিতে ভর্তিকৃত (নিয়মিত) শিক্ষার্থীদের জন্য।তাছাড়া ২০১৪-২০১৫ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের (অনিয়মিত ও মানউন্নয়ন) শিক্ষার্থীরাও এ রুটিনে পরীক্ষা দিবেন। নিম্নে জেনে নেই ২০২১ সালের কামিল মাস্টার্স রুটিন :

কামিল মাস্টার্স পরীক্ষা স্থগিত ২০২১




গত ১৭/০২/২০২১ তারিখে প্রকাশিত কামিল মাস্টার্স (১ বছর মেয়াদী) পরীক্ষা- ২০১৭ এর প্রকাশিত সময়সূচীর ৫০/০৪/২০২১, ০৮/০৪/২০২১ ও ১১/০৪/২০২১ তারিখে অনুষ্ঠেয় সকল বিষয়ের পরীক্ষা COVID-19 মহামারীর বিস্তার রোধ এবং সরকারি কর্তৃক লকডাউন ঘোষিত হওয়ায় স্থগিত করা হয়েছে। পরবর্তীতে কামিল মাস্টার্স (১ বছর মেয়াদী) পরীক্ষা- ২০১৭ এর পরিবর্তিত সময়সূচী জানিয়ে দেয়া হবে।
কামিল মাস্টার্স পরীক্ষা স্থগিত ২০২১

কামিল মাস্টার্স পরিবর্তিত রুটিন ২০২১

গত ১৭/০২/২০২১ তারিখে প্রকাশিত কামিল মাস্টার্স (১ বছর মেয়াদী) পরীক্ষা- ২০১৭ এর প্রকাশিত সময়সূচীতে ৩০/০৩/২০২১ তারিখে অনুষ্ঠেয় সকল বিষয়ের পরীক্ষা পবিত্র শব – ই – বরাত এর সরকারি ছুটি হওয়ায় ৩০/০৩/২০২১ এর পরিবর্তে ১৫/০৪/২০২১ তারিখে অনুষ্ঠিত হবে। এছাড়া কামিল মাস্টার্স (১ বছর মেয়াদী) পরীক্ষা- ২০১৭ এর অন্যান্য সময়সূচী অপরিবর্তিত থাকবে।

কামিল মাস্টার্স পরীক্ষার রুটিন ২০২১

কামিল মাস্টার্স পরীক্ষার রুটিন ২০২১

২০২১ সালের কামিল মাস্টার্স (১ বছর মেয়াদী) পরীক্ষা শুরু হবে প্রতিদিন সকাল ১০:০০ টায় এবং চলবে দুপুর ০২:০০ টা পর্যন্ত। নিম্নে উক্ত পরিক্ষার নির্দেশনাবলী সহ কামিল মাস্টার্স পরীক্ষার সময়সূচি দেখুন :

কামিল মাস্টার্স রুটিন ২০২১ - p1-min
কামিল মাস্টার্স রুটিন ২০২১ - p2-min

কামিল মাস্টার্স পরীক্ষার বিশেষ নির্দেশাবলী

  • ১. উপ্লিখিত সময়সূচী অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।
  • ২. পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ৭ দিন পূর্বে স্ব-স্ব প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করবে।
  • ৩. প্রত্যেক পরীক্ষার্থী নিজ নিজ উত্তরপত্রে OMR ফরমে তার পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর ও বিষয় কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে। কোন অবস্থাতেই মার্জিন কিংবা অন্য কোন প্রয়ােজনে উত্তরপত্র ভাজ করা যাবে না।
  • ৪. কক্ষ পর্যবেক্ষকগণ অবশ্যই পরীক্ষার্থীদের ভরাটকৃত OMR যাচাইপূর্বক স্বাক্ষর করবেন।
  • ৫. মৌখিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই স্বাক্ষরলিপি ব্যবহার করতে হবে।
  • ৬. প্রত্যেক পরীক্ষার্থী কেবলমাত্র প্রবেশপত্রে বর্ণিত বিষয় / বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোন অবস্থাতেই ভিন্ন বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।
  • ৭. পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। পরীক্ষা শুরু হওয়ার পরে কোন পরীক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।
  • ৮. কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ব্যতীত অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে মােবাইল ফোন সঙ্গে রাখতে পারবে না এবং কোন পরীক্ষার্থী কেন্দ্রে মােবাইল ফোন ও যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবে না
  •  ৯. স্বাস্থ্যবিধি মেনে ও নিরাপদ দূরত্ব বজায় রেখে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। সকল পরীক্ষার্থী এবং কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত সকল শিক্ষক , কর্মকর্তা ও কর্মচারীর মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক।
  • ১০. পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iau.edu.bd এ পাওয়া যাবে। পরীক্ষা চলাকালীন অন্তত ০২ ( দুই ) বার ( সকাল ও বিকাল ) উল্লিখিত ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরােধ করা হলাে। উল্লেখ্য , ডাকযােগে পরীক্ষা সংক্রান্ত কোন বিজ্ঞপ্তি প্রেরণ করা হবে না।

Leave a Reply