অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন নিয়ম ২০২১ – সময় বৃদ্ধি

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন নিয়ম ২০২১ | অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনঅনার্স ৪র্থ বর্ষের বোর্ড চ্যালেঞ্জ আবেদন : আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার উত্তরপত্র / ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন পদ্ধতি সম্বন্ধে জানতে চান তাহলে সঠিক পেজে অবস্থান করছেন। এখানে আপনি আবেদন করার লিংক সহ আবেদন করার নিয়ম বিস্তারিতভাবে পাবেন।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন নিয়ম ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের ফলাফল পুণঃনিরীক্ষের সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ি আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে শুরু। আবেদন চলবে ২৫/০৮/২০২১ তারিখ রাত ১২.০০ টা পর্যন্ত। নিম্নে ছক আকারে আরও দেখুন :

বিবরণসময় / পরিমাণ
আবেদনের সময়২৫/০৮/২০২১, রাত ১২:০০ টা পর্যন্ত
টাকা প্রেরণের সময় ২৬/০৮/২০২১ তারিখ বিকাল ৪.০০ টা পর্যন্ত।
পুনঃনিরীক্ষণের আবেদন ফিপত্র প্রতি ৮০০ /- টাকা
আবেদন করার লিংকwww.nu.ac.bd

আবেদন করার নিয়ম

একজন পরীক্ষার্থী নিজেই নিজের আবেদন ফরম পূরণ করতে পারবেন এবং তা পিডিএফ আকারে ডাউনলোড করে কম্পিউটার ঘর থেকে প্রিন্ট কপি বের করতে পারবে। চলুন আবেদন করার জেনে নেই :

  • উপরিউক্ত আবেদন লিংকে ক্লিক করার পর ওয়েবসাইটের মেনু বারে থাকা Services অপশনে ক্লিক করুন। তারপর Sonali Seba প্রবেশ করুন.
  • এরপর টাইটেল বারে থাকা Student Fee অপশনে ক্লিক করে Re-scrutiny Fee তে ক্লিক করুন।
  • তারপর কাঙ্খিত বর্ষ এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে Search করুন। 
  • এবার রেজিস্ট্রেশন নাম্বার সঠিক থাকলে আপনার নাম সহ পত্র কোড আসবে।
  • এখন যে যে বিষয় পুনঃনিরীক্ষণ করাতে চান, তা সেলেক্ট করে Submit এ ক্লিক করুন। 
  • এরপর Download statement এ ক্লিক করুন। এ পর্যায়ে অনলাইনে আবেদন করা শেষ।

এখন উক্ত ফরমটি বা Pay slip টি পিডিএফ আকারে ডাউনলোড হবে। ডাউনলোড হওয়ার পর পিডিএফটির প্রিন্ট কপি বের করবেন। উক্ত ফরমে সর্বমোট কত টাকা পে করতে হবে তা সহ Pay slip- এ সংশ্লিষ্ট খাতের সঞ্চয়ী হিসাব নম্বর ০২১৮১০০০০০১৩৫ দেয়া থাকবে।

ফরমটি প্রিন্ট করার পর (ফরমে থাকা স্বাক্ষরের জায়গায়) আপনার সাক্ষর তারিখ সহ দিয়ে দিয়ে, প্রিন্ট কপিটি নিয়ে নিকটস্থ সোনালী ব্যাংকের যে কোনো শাখায় যান এবং ব্যাংকের কোনো কর্মকর্তা দ্বারা ফি প্রদান করে টাকা জমার রশিদ সংগ্রহ করতে হবে এবং নাম্বার সঠিক থাকতে টাকা জমাদানের কনফার্মেশন এসএমএস আসবে। এই পর্যায়ে আবেদন করার সম্পূর্ণ কাজ শেষ।

বি.দ্র. আবেদনের সময় সঠিকভাবে মোবাইল নম্বর প্রদান করলে ব্যাংক কর্তৃক সফলভাবে টাকা জমাদানের SMS Check status option গিয়ে আবেদনের Payment status দেখা যাবে।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন বিজ্ঞপ্তি ২০২১

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন ২০২১

2 thoughts on “অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন নিয়ম ২০২১ – সময় বৃদ্ধি”

    1. সবেমাত্র শেষ হলো আবেদন। কবে যে রেজাল্ট দিবে আল্লাহ মালুম। আশাকরি তাড়াতাড়ি দিয়ে দিবে যেহেতু ফাইনাল রেজাল্ট তাড়াতাড়ি দিয়েছিল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!