এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের ফল প্রকাশ। ফল দেখবেন যেভাবে

২০২৩ সালের এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের ফল আজ ২৬ ডিসেম্বর ২০২৩ তারিখ সকাল সাড়ে ১১ টায় প্রকাশিত হয়েছে। ফল দেখার নিয়ম সহ বিস্তারিত নিম্নে দেখুন : আমি তানভীর আছি তোমাদের পাশে। তাহলে চল শুরু করা যাক :

আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা লক্ষাধিক। অনেকেই একাধিক বিষয়ে বোর্ড চ্যালেঞ্জ করেছে। ফলে মোট আবেদন পড়েছে – লাখ — হাজার –টি। এর আগে গত ০৯ ফেব্রুয়ারি থেকে পুনর্নিরীক্ষার আবেদন শুরু হয় এবং ১৫ ফেব্রুয়ারি শেষ হয়।

আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হও : HSC HelpLine

hsc বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার আগে যা জানতে হবে

১) সকল বোর্ডের ফল একইদিনে প্রকাশিত হলেও একই সময়ে প্রকাশিত হয় না। তাই কারও হয়ত অপেক্ষা করা লাগতে পারে।

২) রেজাল্ট শুধুমাত্র পিডিএফ আকারে দেখা যাবে।

৩) যাদের ফলাফল পরিবর্তিত হবে, শুধু তারাই ফলাফল দেখতে পারবে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম ২০২৩

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার নিয়ম সাধারণত দুইভাবে। এসএসএম ও অনলাইন পদ্ধতি। এবার উভয় পদ্ধতিতে যেভাবে এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২৩ জানা যাবে তা বিস্তারিতভাবে বর্ণনা করা হলো :

এসএমএস : এসএমএস পদ্ধতিতে বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট জানার জন্য তোমাকে কিছুই করতে হবে না। তবে আবেদন করার সময় যে মোবাইল নাম্বার দিয়েছ, সেটি চালু রাখতে হবে। ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে প্রদত্ত নাম্বারে রেজাল্ট জানিয়ে দেওয়া হবে। তাই আলাদাভাবে রেজাল্ট জানার জন্য এসএমএস করতে হবে না।

অনলাইন : অনলাইন পদ্ধতিতে জানতে হলে সরাসরি তোমাকে তোমার শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে যেতে হবে। সেখানে ফলাফল পিডিএফ আকারে দেওয়া থাকবে। তবে যদি তোমার ফলাফল পরিবর্তিত হয়, তাহলে রেজাল্ট দেখতে পারবে নতুবা পারবে না। তাছাড়া আর কোনোভাবে বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার উপায় নেই।

যেভাবে খুভ সহজে অনলাইনে বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে পারবে

এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল সাধারণত পৃথক পৃথকভাবে নিজ নিজ বোর্ডের ওয়েবসাইটে আপলোড করে থাকে। তাই সকল বোর্ডের ফলাফল একই জায়গায় পাওয়া যাবে না। তবে তোমরা আমাদের এই পোষ্ট থেকে সকল বোর্ডের ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথে পেয়ে যাবে।

ফলে তোমরা সকল বোর্ডের ফলাফল খুভ সহজে একই জায়গা থেকে দেখতে পারবে। এ জন্য নিম্নে দেওয়া লিংক সমূহ থেকে তোমার বোর্ডের লিংকে ক্লিক করে ফলাফল ডাউনলোড করে দেখতে পারবে।

যেভাবে পিডিএফ থেকে সহজে রেজাল্ট দেখবে পারবে

১ম ধাপ : নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে বোর্ড চ্যালেঞ্জ ফলাফলের পিডিএফ ডাউনলোড কর। নিম্নোক্ত লিংক সমূহ থেকে তোমার বোর্ডের লিংকে ক্লিক করলে সাথে সাথে ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড হবে।

২য় ধাপ : এবার পিডিএফ টি মোবাইল বা পিসি তে ওপেন কর।

৩য় ধাপ : মোবাইলে ওপেন করলে উপরে থাকা সার্চ অপশনে ক্লিক কর। এবার তোমার রোল নম্বর দিয়ে সার্চ কর। সাথে সাথে রেজাল্ট পেয়ে যাবে। রোল নম্বর সঠিক দেওয়ার পরও কোন কিছু না আসলে বুঝবে তোমার রেজাল্ট পরিবর্তিত হয় নি। অর্থাৎ তোমার বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট আসে নি।

আর যদি পিসি বা লেপটপ অপেন কর, তাহলে কিবোর্ড থেকে Ctrl+F (অর্থাৎ Ctrl চেপে ধরে F) প্রেস কর। তখন উইনডোতে একটি সার্চ বক্স ওপেন হবে। ঐ বক্সে তোমার রোল নম্বর দিয়ে এন্টার প্রেস কর। তাহলে সাথে সাথে তোমার ফলাফল পেয়ে যাবে। তবে যদি ফলাফল না পাও তাহলে বুঝতে হবে তোমার ফলাফল পরিবর্তিত হয় নি।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক

নিম্নে যেসব বোর্ডের লিংক নিল কালার করা আছে শুধুমাত্র সেসব বোর্ডের রেজাল্ট প্রকাশিত হয়েছে। ফলে তোমরা সহজে বুঝে যাবে তোমাদের বোর্ডের রেজাল্ট প্রকাশিত হয়েছে কিনা

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক সিলেট বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক ঢাকা বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক চট্টগ্রাম বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক যশোর বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক দিনাজপুর বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক রাজশাহি বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক ময়মনসিংহ বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক বরিশাল বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক কুমিল্লা বোর্ড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক কারিগরি বোর্ড

আলিম বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ পিডিএফ লিংক মাদ্রাসা বোর্ড

আরও দেখুন :

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি তথ্য

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!