অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ প্রকাশ। এখনই ডাউনলোড করুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ আজ ১৮ সেপ্টেম্বর, রাত ০৮ টার দিকে প্রকাশিত হয়েছে। নিম্নে বিস্তারিত তথ্য সহ রুটিন দেখুন ও pdf ডাউনলোড করুন।

আপনি যদিও শিরোনামে ২০২৩ লেখা দেখছেন কিন্তু একাডেমিক নিয়ম অনুযায়ি এটা ২০২২ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন, যাদের শিক্ষাবর্ষ হচ্ছে ২০২২-২০২৩ । তবে এই রুটিনে অনিয়মিত ও ইম্প্রুভমেন্ট পরীক্ষার্থীরাও পরীক্ষা দিবেন।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩

প্রকাশিত রুটিন অনুযায়ী অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরু হবে আগামী ১৬ অক্টোবর ২০২৩ হতে এবং চলবে ২৮ নভেম্বর ২০২৩ পর্যন্ত এবং উক্ত পরীক্ষা প্রতিদিন দুপুর ০১ টায় শুরু হবে। নিম্নে রুটিন দেখুন

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ (1)
অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ (1)
অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ (2)
অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ (2)

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ pdf

পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও ০২ (দুই) কপি বিবরণী www.nu.ac.bd/admit অথবা www.nubd.info/college ওয়েবসাইট হতে কলেজ পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে ডাউনলোড করে প্রিন্ট কপি অধ্যক্ষ মহোদয় স্বাক্ষর করবেন এবং প্রবেশপত্র পরীক্ষার্থীদের মধ্যে বিতরণের ব্যবস্থা করবেন।

পরীক্ষার্থীদের বিবরণী ০১(এক) কপি নিজ কলেজে সংরক্ষণ করে কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য আর এক কপি বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত অর্থের টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন|

২০২১ সালের ব্যবহারিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, অনার্স তৃতীয় বর্ষ শাখায় পরীক্ষা শেষ হওয়ার পরবর্তী ১০ কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠানের তারিখ যথাসময়ে জানানো হবে।

কোনোকিছু জানার থাকলে এখানে করুন প্রশ্ন : National University Helpline

আরও দেখুন

অনার্স ৩য় বর্ষের রুটিন ২০২৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!