প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ নিয়ে যা জানা গেল আজ

Latest Update: প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২ এর সংশোধিত ফলাফল প্রকাশিত হয়েছে।

Latest Update (সন্ধ্যা) : প্রাথমিকের বৃত্তি পরীক্ষার সংশোধিত ফলাফল আজ বুধবার রাত ১২ টার মধ্যেই প্রকাশ করা হবে। সংশ্লিষ্টদের আজ রাতের মধ্যে ফল প্রকাশের জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

দুপুর: প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ নিয়ে আজ বুধবার জানা গেল যে, প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার ফলাফলের ত্রুটি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) নূরজাহান বেগমকে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (আইএমডি) এবং মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট।

কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। আজ বুধবার (০১ মার্চ ২০২৩ তারিখ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তাই যদিও আজকে ফল প্রকাশের কথা ছিল কিন্তু তদন্তের জন্য আজ প্রকাশ হচ্ছে না। এমনকি কবে নাগাদ ফল প্রকাশ হবে তার সঠিক তারিখ এখন বলা যাচ্ছে না। ফল প্রকাশের তারিখ জানা গেলে আপনাদের জানিয়ে দেয়া হবে।

এর আগে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর পোনে ১ টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। এতে ৮২ হাজার ৩৮৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এরমধ‍্যে ট‍্যালেন্টপুলে ৩৩ হাজার এবং সাধারণ কোটায় পেয়েছে ৪৯ হাজার ৩৮৩ জন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!