অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩ (প্রকাশিত)

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩ | অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩ | অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩ | honours 2nd year routine 2023 : আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২৩ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন দেখতে ও ডাউনলোড করতে চান তাহলে সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনি রুটিন দেখার পাশাপাশি অনার্স ২য় বর্ষের পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত জানতে পারবেন।

আপনি যদিও শিরোনামে ২০২৩ লেখা দেখছেন কিন্তু একাডেমিক নিয়ম অনুযায়ি এটা ২০২১ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষা এবং ২০১৯-২০২০ হচ্ছে তাদের শিক্ষাবর্ষ। সেশনজট ও করোনা মহামারীর কারণে ২০২১ সালের পরীক্ষা ২০২৩ সালে অনুষ্ঠিত হবে।

Update : ২০২৩ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে।

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম দেখুন

অনার্স ২য় বর্ষের রুটিন যখন প্রকাশিত হবে

আপনারা জানেন যে ২০২১ সালের অনার্স ২য় বর্ষের ফরম ফিলাপের সময় আবারও বর্ধিত করা হয়েছে। চলতি নভেম্বর মাসের শেষ তারিখ পর্যন্ত চলবে। এদিকে বিগত একাডেমিক দুই বছরের ইতিহাস পর্যালোচনা করলে জানা যায় যে ২০১৯ সালের পরীক্ষা নভেম্বরের মাঝ দিকে এবং ২০২০ সালের পরীক্ষা ফেব্রুয়ারির মাঝ দিকে শুরু হয়েছে। যদিও করোনার জন্য নির্ধারিত সময়ের চেয়ে প্রায় ১৪ মাস পর শুরু হয়েছিল।

এই সবকিছু বিবেচনা করলে আমরা যে সিদ্ধান্তে উপনীত হই তা হচ্ছে আগামী বছরের জানুয়ারির শুরু বা মাঝদিকে দিকে ২০২১ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষা শুরু হতে পারে এবং রুটিন নভেম্বর বা ডিসেম্বর মাসের শুরুর দিকে প্রকাশিত হতে পারে।

আমাদের ফেসবুক গ্রুপে জয়েন হোন : Join Here

রুটিন প্রকাশ২৪ নভেম্বর ২০২২
অনার্স ২য় বর্ষের পরীক্ষা শুরু০২ জানুয়ারি ২০২৩
অনার্স ২য় বর্ষের পরীক্ষা শেষ১৬ ফেব্রুয়ারি ২০২৩
পরীক্ষা আরম্ভের সময়দুপুর ১২:৩০

ডিগ্রি ১ম বর্ষের রুটিন ২০২৩

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩। অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩

সুপ্রিয় বন্ধুরা! এখান থেকে তোমরা খুভ সহজে ২০২১ সালের অনার্স ২য় বর্ষের রুটিন ছবি তথা image এবং পিডিএফ (pdf) আকারে ডাউনলোড করতে পারবে। ১) ছবি আকারে রুটিন ডাউনলোড করতে ছবির উপর চেপে ধরলে একটি মেনু আসবে। সেখান থেকে download বাটনে ক্লিক করলে ছবিটি ডাউনলোড হয়ে যাবে।

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩
অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩
অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩
অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩ pdf download

অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ পিডিএফ আকারে ডাউনলোড করতে শুধুমাত্র নিম্নোক্ত লিংকে ক্লিক করুন। তবে ফাইলটি মাত্র ৫০০ kb হওয়ায় ডাউনলোড হতে সময় নিতে পারে। যাক! এবার আপনার নেট কানেকশন ঠিক থাকলে ডাউনলোড হয়ে যাবে।

কেন্দ্র তালিকা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার কেন্দ্র তালিকা — প্রকাশিত হয়েছে। নিচের পিডিএফ লিংক থেকে অনার্স ২য় বর্ষের কেন্দ্র তালিকা দেখুন ও ডাউনলোড করুন। যেহেতু পিডিএফ ফাইলের সাইয — mb তাই লোড হতে সময় নিবে। তাই অপেক্ষা করবেন লোডিং হতে। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার কেন্দ্র ডাউনলোড

যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে

যেসব পরীক্ষার্থী ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে তারা হচ্ছে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন শিক্ষার্থী।

এডমিট কার্ড নষ্ট বা হারিয়ে গেলে যা করবেন

আপনি যদি আপনার অনার্স ২য় বর্ষের এডমিট কার্ড হারিয়ে ফেলেন অথবা এডমিট কার্ড টি নষ্ট হয়ে যায় অথবা এখনও এডমিট কার্ড না পেয়ে থাকেন তাহলে দ্রুত আপনার কলেজে যোগাযোগ করুন। এডমিট হারিয়ে বা নষ্ট হয়ে গেলে আপনার শ্রেণি শিক্ষক বা প্রধান শিক্ষকের সাথে অবিলম্বে যোগাযোগ করুন।

আর এডমিট কার্ড এখনও না পেয়ে থাকলে কলেজের প্রসাশনিক ভবনে দায়িত্বরত কর্মচারীদের সাথে যোগাযোগ করুন অথবা আপনার কোনো ক্লাসমেট এর সাথে যোগাযোগ করলে কে এডমিট দিচ্ছে তা জেনে যাবেন।

পরীক্ষার হলে যা যা নেওয়া বাধ্যতামূলক

  • পরীক্ষার্থীর এডমিট কার্ড
  • পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড
  • এবং মাস্ক পরিধান করা

আপনার যদি রেজিস্ট্রেশন কার্ডও হারিয়ে যায় বা নষ্ট হয়ে যায় তাহলে উপরিউক্ত নিয়মে আপনার কলেজে দ্রুত যোগাযোগ করবেন। একান্ত রেজিস্ট্রেশন কার্ড কলেজে যোগাযোগ করেও না পেলে আপনাকে এডমিট কার্ড নিয়ে হলে যেতে হবে এবং পরীক্ষককে বিস্তারিত বলতে হবে। আশাকরি পরীক্ষা দিতে পারবেন। তবে রেজিস্ট্রেশন কার্ড নাই, আপনি আর পরীক্ষা দিতে পারবেন না। এমন বোকামি চিন্তা করা যাবে না।

অনার্স ৩য় বর্ষের রুটিন ২০২২

6 thoughts on “অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩ (প্রকাশিত)”

  1. শুধু ব্যবস্থাপনা বিভাগের রুটিন পাওয়া যাবে কি?
    Honors 2nd year session 2018-19

  2. বারেক

    শুধু হিসাববিজ্ঞান বিভাগের রুটিন পাওয়া যাবে কি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!