ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ pdf download

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ | ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ডিগ্রি ২য় বর্ষের রুটিন ২০২২ : আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি (পাস) ২য় বর্ষ পরীক্ষার সময়সূচী জানতে চান তাহলে সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনি পিডিএফ আকারে রুটিন ডাউনলোড করার পাশাপাশি কোন শিক্ষাবর্ষের পরীক্ষা হবে তার সঠিক দিক নির্দেশনা পাবেন।

আপনারা যদিও পোষ্টের টাইটেলে ২০২২ লেখা দেখছেন কিন্তু একাডেমিক নিয়মানুযায়ী ২০২০ সালের ডিগ্রি ২য় বর্ষের রুটিন প্রকাশিত হয়েছে এবং ২০১৮-২০১৯ হচ্ছে তাদের শিক্ষাবর্ষ। সেশনজট ও করোনা মহামারীর কারণে ২০২০ সালের পরীক্ষা ২০২২ সালে অনুষ্ঠিত হবে।

Update : আগামীকাল থেকে ২০২২ সালের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা যথারীতি সকাল ৯:৩০ মিনিটেই শুরু হবে। (Last Updated at 01:10 pm on 09 may 2022)

ডিগ্রি ২য় বর্ষেরপরীক্ষার টাইমলাইন
পরীক্ষা শুরু ০৪ এপ্রিল ২০২২ হতে
পরীক্ষা শেষ২৫ মে ২০২২ পর্যন্ত
পরীক্ষা আরম্ভের সময়সকাল ৯:৩০ টা

আরও দেখুন

 ডিগ্রি পাস ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

নিচে ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় পরীক্ষার রুটিনের ছবি ও পিডিএফ ফাইল দেওয়া হয়েছে। ছবি ডাউনলোড করতে ছবির উপর চেপে ধরে সেইভ বাটনে ক্লিক করুন আর রুটিন pdf আকারে ডাউনলোড করতে নিচে দেওয়া পিডিএফ ফাইলের উপর ক্লিক করুন।

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২
ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ (1)
ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড ২০২২ : ডিগ্রি ২য় বর্ষের রুটিন পিডিএফ আকারে ডাউনলোড করতে শুধুমাত্র নিম্নোক্ত লিংকে ক্লিক করুন। তবে ফাইলটি ২ এমবির উপরে হওয়ায় ডাউনলোড হতে সময় নিতে পারে। যাক! এবার আপনার নেট কানেকশন ঠিক থাকলে ডাউনলোড হয়ে যাবে।

ডিগ্রি ২য় বর্ষের কেন্দ্র তালিকা ২০২২ : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত কেন্দ্র তালিকা এখনও প্রকাশিত হয়নি। নিচের পিডিএফ লিংক থেকে ডিগ্রি ২য় বর্ষের কেন্দ্র তালিকা দেখুন ও ডাউনলোড করুন। যেহেতু পিডিএফ ফাইলের সাইয — mb তাই লোড হতে সময় নিবে। তাই অপেক্ষা করবেন লোডিং হতে।

যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে

যেসব পরীক্ষার্থী ২০২২ সালের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে তারা হচ্ছে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৯ সালের প্রাইভেট শিক্ষার্থী, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬ ও ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন শিক্ষার্থী।

এডমিট কার্ড নষ্ট বা হারিয়ে গেলে অথবা এখনো না পেয়ে থাকলে যা করবেন

আপনি যদি আপনার ডিগ্রি ২য় বর্ষের এডমিট কার্ড হারিয়ে ফেলেন অথবা এডমিট কার্ড টি নষ্ট হয়ে যায় অথবা এখনও এডমিট কার্ড না পেয়ে থাকেন তাহলে দ্রুত আপনার কলেজে যোগাযোগ করুন। এদমিট হারিয়ে বা নষ্ট হয়ে গেলে আপনার শ্রেণি শিক্ষক বা প্রধান শিক্ষকের সাথে অবিলম্বে যোগাযোগ করুন।

আর এডমিট কার্ড এখনও না পেয়ে থাকলে কলেজের প্রসাশনিক ভবনে দায়িত্বরত কর্মচারীদের সাথে যোগাযোগ করুন অথবা আপনার কোনো ক্লাসমেট এর সাথে যোগাযোগ করলে কে এডমিট দিচ্ছে তা জেনে যাবেন।

পরীক্ষা সংক্রান্ত বিশেষ নির্দেশনাবলি

(১) পরীক্ষার্থীদের প্রবেশপত্র কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/degree হতে কলেজের pass word ব্যবহার করে ডাউনলােড করে প্রিন্ট করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন এব স্বাক্ষর্লিপি Print করে সরবরাহ করবেন। ২। পরীক্ষার্থীরা প্রবেশপত্রে উল্লিখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

৩) ওয়েবসাইট (www.nu.ac.bd/admit) হতে পরীক্ষার্থীর রােল বিবরণী ডাউনলােড করে ২ কপি প্রিন্ট আউট নিয়ে ১ কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণ পূর্বক ১ কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪৫০/- টাকার মধ্যে ৩০০/- টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে কেন্দ্রের) নিকট পরীক্ষানুষ্ঠানের ০৩ দিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট ১৫০/- টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।

(৪) পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট সহ এখানে পাওয়া যাবে। পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালিন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েব সাইট ভিজিট করার জন্য অনুরােধ করা হল। উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না।

বিগত সালের রুটিন ২০২১


ডিগ্রি ২য় বর্ষের রুটিন ২০২১_1
ডিগ্রি ২য় বর্ষের রুটিন ২০২১_2

উক্ত রুটিনটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

আরও দেখুন : ডিগ্রি ভর্তি তথ্য ২০২০-২০২১

ডিগ্রি (পাস ও সার্টিফিকেট কোর্স) ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত রুটিন ২০২১
degree 2nd year routine 2021 - 1st page - edumasail
degree 2nd year routine 2021 - 2nd page - edumasail

19 thoughts on “ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ pdf download”

  1. ভাই ডিগ্রী ২ বষের কি প্রশ্নপএ পাওয়া যাবে,,,গেলে উওর দিয়েন ভাই, সাথে আপনার ফোন নাম্বার, ডিল হবে…

  2. vaiya amra pass korbo ki kore jodi pass na kore akhn taile to jibon niyea tana tani bajbe. amago pass koray dite bolen sir go plz?

    1. আজাদুল

      ভাই আমি ২য়বর্ষের পরিক্ষার জন্য ফরম ফিলাপ করতে পারিনি। এখন করনীয় কী??

  3. ভাইয়া ১ বছর পিসে পড়ে গেছি পাস করাইয়া দিয়ে plz

    1. এখন মন দিয়ে ইম্পর্টেন্ট বিষয় গুলো পড়ো। ইন-শা-আল্লাহ! পাশ করবে।

  4. আশিকুর রহমান

    ভাই আমিত সমাজ কর্ম ৪থ পত্র পরীক্ষা দিতে পারিনাই। পরবর্তীতে শুধু এই একটা বিষয় দিলেই চলবে কি?

  5. mahabub alam

    ভাইয়া ১ বছর পিছিয়ে গেছি পাস করিয়া দিয়েও plz

  6. মোঃ শামিম জাহান

    ধন্যবাদ সঠিক তথ্য দেওয়ার জন্য।

  7. জাহিদুল ইসলাম

    আমি টঙ্গী গভমেন্ট কলেজের ছাত্র ডিগ্রি দ্বিতীয় বর্ষ 19 ফরম ফিলাপ করতে পারিনি ফরম ফিলাপের সময় বৃদ্ধি করেছে লাস্ট শেষ তারিখ কবে 20 সালের

      1. REJAUL ISLAM

        ডিগ্রি ২য় বর্ষ (২০১৯-২০) ফাইনাল পরীক্ষার রুটিন কবে প্রকাশ হবে?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!