দাখিল নবম শ্রেণির রেজিস্ট্রেশন ২০২২-২০২৩ । সময় বর্ধিত

দাখিল নবম শ্রেণির রেজিস্ট্রেশন (ভর্তি) বিজ্ঞপ্তি ২০২২ : ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে দাখিল ৯ম শ্রেণির রেজিষ্ট্রেশন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি বাংলাদেশের আলিয়া মাদরাসার নবম শ্রেণিতে ভর্তি তথ্য অথবা নবম শ্রেণির রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্যাবলি জানতে চান তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন। এখানে আপনি রেজিস্ট্রেশন তথা ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাবলি গুছালোভাবে পাবেন।

দাখিল নবম শ্রেণির রেজিস্ট্রেশন ২০২২-২০২৩

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে দাখিল নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের সকল গ্রুপের রেজিষ্ট্রেশন শুরু হবে ৩১ আগস্ট ২০২২ তারিখ হতে এবং বিলম্ব ফি ব্যতীত চলবে ১১ সেপ্টেম্বর ২০২২ তারিখ পর্যন্ত এবং পূরণকৃত e-SIF Final Submission এর চলবে ১৪ সেপ্টেম্বর ২০২২ তারিখ পর্যন্ত।

বিষয়তারিখ
T.T. Slip অনুযায়ী ফি জমার সময়৩১/০৮/২০২২ থেকে ১১/০৯/২০২২ পর্যন্ত
বিলম্বে T.T. Slip অনুযায়ী ফি জমার সময়
e-SIF Final Submission এর সময় ১৪/০৯/২০২২ পর্যন্ত
কাগজ পত্র জমা দেয়ার সর্বশেষ তারিখ১১/০৯/২০২২ পর্যন্ত
বিভাগ ও বিষয় পরিবর্তনের আবেদন শেষ সময়

যোগ্যতা : ১২ থেকে ১৮ বছরের কোনো শিক্ষার্থী দাখিল নবম শ্রেণিতে ভর্তি তথা রেজিস্ট্রেশন করতে পারবে। এক্ষেত্রে তাকে জেডিসি বা জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

অনলাইন রেজিষ্ট্রেশনে সকল তথ্য ইংরেজিতে পুরণ বাধ্যতামূলক। সুতরাং শিক্ষার্থীদের টটলিস্ট প্রস্তুতের সময় অবশ্যই ছাত্র-ছাত্রীদের জেডিসি / জেএসসির তথ্য অনুযায়ী টটলিস্ট প্রস্তুত করতে হবে এবং সে অনুযায়ী অনলাইনে তথ্য এন্ট্রি দেয়ার সময় শিক্ষার্থীর জেডিসি / জেএসসি পাশের সন, রােল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর ও শিক্ষা বাের্ড সঠিক ভাবে সিলেক্ট করতে হবে। অন্যথায় ভুল শিক্ষার্থীর তথ্য এন্ট্রি হয়ে থাকলে তার দায়-দায়িত্ব মাদ্রাসা প্রধানকে বহন করতে হবে। সুতরাং, ভবিষ্যতে এ ধরণের জটিলতা এড়ানাের লক্ষ্যে একটি টটলিস্ট প্রস্তুত করে নির্ভুলভাবে অনলাইন রেজিষ্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করার জন্য সকল মাদ্রাসা প্রধানকে অনুরোধ করা হয়েছে।

আরও দেখুন : দাখিল ফরম ফিলাপ ২০২২

দাখিল নবম শ্রেণির রেজিস্ট্রেশন নিয়মাবলি

একাধিক বার T.T. Slip প্রিন্ট করা যাবে। যেখানেই যার মাধ্যমে e-SIF তথ্য এন্ট্রি করা হােক না কেন তাদেরকে প্রথমে শুধু এন্ট্রি পাসওয়ার্ড নিতে হবে। এনি পাসওয়ার্ড দিয়ে এন্ট্রির কাজ শেষে শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ তালিকার প্রিন্ট আউট নিয়ে ভালভাবে টটলিস্টের সাথে যাচাই বাছাই করতে হবে। যাচাই বাছাইয়ে যতবার ভুল ধরা পড়বে ততবার সংশােধিত প্রিন্ট নিতে হবে। সর্বশেষ নির্ভুল তালিকা হাতে পাওয়ার পর মাদ্রাসা প্রধান Confirm Password ব্যবহার করবেন। চুড়ান্ত তালিকার প্রিন্ট আউট এর ০৩ কপি (মূল) বের করে শিক্ষার্থী ও মাদ্রাসা প্রধানের স্বাক্ষরসহ ০২ কপি বাের্ডে অঞ্চলে উল্লেখিত তারিখে জমা দিতে হবে। অন্য কপি মাদ্রাসা প্রধান সংরক্ষণ করবেন। e-SIF এর ফটোকপি গ্রহনযােগ্য নয়।

মাদ্রাসা প্রধানগণ T.T. Slip , টটলিস্ট e – SIF কপি ও স্ব স্ব মাদ্রাসার প্যাডে আবেদন সহ ০৩ সেট প্রস্তুত করে প্রতি পৃষ্ঠায় মাদ্রাসা প্রধান কর্তৃক প্রতিস্বাক্ষর করে উল্লেতি তাবিথের মধ্যে বাের্ডে / আঞ্চলিক কার্যালয়ে ০২ সেট জমা দিয়ে ০১ সেট রিসিভ্র করিয়ে মাদ্রাসা প্রধানগণ ফেরত নিবেন। ০১ সেট আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিদর্শকগণ প্রতিষ্ঠায় স্বাক্ষর করে যথাসময়ে বাের্ডে জমা দিবেন এবং অপর ০১ সেট আঞ্চলিক কার্যালয় জমা রাখবে। বাংলাদেশ আন্তঃ শিক্ষা বাের্ড সমন্বয় সাব-কমিটির ৪৫২ তম সভার সিদ্ধান্ত অনুযায়ী ৯ম শ্রেণিতে ভর্তির জন্য জেএসসি / জেডিসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে

e-SIF (Electronic student Information Form) Submission এরপর কোন অবস্থাতেই বাের্ডের পূর্বানুমতি ব্যতিত কোন শিক্ষার্থীকে ছাড়পত্র (টিসি) দেয়া যাবে না। তবে শুধু পিতা-মাতা বা বৈধ অভিভাবক সরকারী চাকুরিজীবী হলে চাকুরিস্থল পরিবর্তন জনিত কারণে বাের্ড বিশেষ জরুরী মনে করলে বাের্ডের নির্ধারিত ফরম পূরণ করে বাের্ডের সম্মতিক্রমে প্রতিষ্ঠান (মাদ্রাসা থেকে মাদ্রাসা) পরিবর্তনের (টি.সি) আবেদন ৩১ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত করা যাবে।শিক্ষার্থীদের বয়স ১২ বছর পূর্ণ না হলে এবং ১৮ বছরের অধিক হলে কোন শিক্ষার্থী দাখিল নবম শ্রেণিতে ভর্তি হতে পারবে না।

দাখিল নবম শ্রেণিতে অধ্যয়নরত ২০১১-২০১২ শিক্ষাবর্ষের ছাত্র / ছাত্রীদের জন্য তারিখ জেডিসি / জেএসসি পরীক্ষায় প্রদত্ত জন্ম তারিখ অনুযায়ী হবে। একাধিক গ্রুপ / বিভাগের জন্য একটি T.T ব্যবহার করা যাব কিন্তু টটলিস্ট গ্রুপ / বিভাগওয়ারী আলাদা হতে হবে। বাের্ডকর্তৃক পাঠদানের অনুমতিপ্রাপ্ত প্রতিষ্ঠান ব্যতিত শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন করা যাবে না। দাখিল ৯ম শ্রেণির পাঠদানের অনুমতি / স্বীকৃতিপত্র এবং হালনাগদি স্বীকৃতি নবায়নের সত্যায়িত ফটোকপি টটলিস্টের সাথে অবশ্যই সংযুক্ত করতে হবে।

দাখিল নবম শ্রেণির রেজিস্ট্রেশন (ভর্তি) বিজ্ঞপ্তি ২০২২
দাখিল নবম শ্রেণীর রেজিস্ট্রেশনের সময় বর্ধিত ২০২২
দাখিল নবম শ্রেণির রেজিস্ট্রেশন ২০২১ part 1
দাখিল নবম শ্রেণির রেজিস্ট্রেশন ২০২১ part 2

১০০.০০ টাকা শালয় শিক্ষা মনালকের ১/১১২০২০ « খে ১৭.০০.০০ ঠ n , ana৪ : ৪,০০২.১৭.৪৩ স্মারক মােতাবেক ৮ ম শ্রেণি বেঞ্চিস্ট্রেশন কার্যক্রমের সময় শিক্ষশালে কাছ থেকে ৯ ম ও ১০ ম শ্রেণিতে ককবে । অবশিষ্ট এ অর্গা ১০ গােল ) লক্ষ মাদ্রাসা শিক্ষা খােত প্রাণ বলতে হবে । সংশ্লিষ্ট প্রতিকাম ৯ ম শ্রেণিকে এ সময় প্রতি শিক্ষাবণে ১০ / – ( বিশ ) টাকা হারে ( ২৪ এলে কি মায়া বলে এবং ১৯k আনায় মােট রেজিসেট কি ( ২৬ + ২০ ) ৪০ ( চল্লিশ ) টাকাৱা ৮০ % অর্থাৎ ২৯ / – ( চল্লিশ ) টাঞ্চা নিও ! fish ণ ( অপাপা রে ফ্রিজেন্ট হিনক একাউন্টে ) যুব রেড ক্রিসেন্ট কার্যক্রম পৰিদালনার জন্য সং ew প্রেশি c % প্রোস্টেশদের শনা বিল্প সময় ৷র নজস্ব বারনী সংখল ও মাল ধোবোকো হারাম কৰে । ১২. বাংলাদেশ স্কাউটস , ঢাকা অঞ্চলের ১৬-০৩-২০১০ তারিখের স্মারক নং- বাঃ স্কা । ঢায় অ / ৭৬৪৮ ( ৬ ) / ১০ এর প্রেক্ষিতে ( বিশ্ব স্কাউট সংস্থা ) মেম্বারশীপ ফি মাদ্রাসা প্রতি ২৩০.০০ ( দুইশত ত্রিশ ) টাকা সংস্থার সংশ্লিষ্ট আঞ্চলিকে জমা দিতে হবে ।

১৩. যে কোন ধরনের জটিলতা / সমস্যা সৃষ্টি হলে প্রথমতঃ কেন্দ্রীয় মাদ্রাসা প্রধানের সাথে এবং পরবর্তীতে আবেদন পত্রসহ বাের্ডের সংশ্লিষ্ট শাখায় সরাসরি যােগাযােগ করে সমাধান করে নিতে হবে । ১৪ , যে সকল মাদ্রাসায় বিভাগ বা বিষয় খোলার অনুমতি নেই সে সকল মাদ্রাসার শিক্ষার্থীরা সংশ্লিষ্ট বিষয় নিতে পারবে না । Help Line no – 01757291281 , 01757291282 , 01757291283

বিঃ দ্রঃ ১ ) স্বাস্থ্যবিধি মেনে রেজিস্ট্রেশনের সকল কার্যক্রম সম্পন্ন করতে হবে । ২ ) বিজ্ঞপ্তিতে উল্লেখিত রেজিষ্ট্রেশনের নির্ধারিত সময়সীমার পর এ সংক্রান্ত কোন আবেদন গ্রহণ করা হবেনা । ৩ ) অত্র বিজ্ঞপ্তি এবং প্রয়োজনে বিজ্ঞপ্তির কোন সংশােধনী বাের্ডের ওয়েবসাইটে ( www.bmeb.gov.bd ) প্রকাশ করা হবে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!