কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন পদ্ধতি ২০২১ । জাতীয় বিশ্ববিদ্যালয় কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন পদ্ধতি : বৈশ্বিক মহামারী কোভিড -১৯ এর সংক্রমণরোধ ও স্বাস্থ্যঝুঁকি এড়াতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা (ভ্যাকসিন) গ্রহণের জন্য আগামী ১৯ জুলাই ২০২১ তারিখের মধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন করার জন্য বলা হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিটি গতকাল (০৮/০৭/২০২১) প্রকাশিত হয়। চলুন নিম্নে জেনেই নেই অনলাইনে যেভাবে কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন করবেন।

বিষয়টি জাতীয় জনগুরুত্বপূর্ণ ও জনস্বাস্থ্য সম্পর্কিত জরুরী বিবেচনায় অধিভুক্ত কলেজের সম্মানিত অধ্যক্ষবৃন্দকে স্ব স্ব কলেজের শিক্ষার্থীদের তথ্য ছক পুরণ নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

Latest Update – সুখবর!

(১২/০৭/২০২১) : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা’র (ভ্যাকসিন) রেজিস্ট্রেশন মেয়াদ ১৯/০৭/২০২১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। (১১/০৭/২০২১) : অনার্স এর ২০১৫-১৬, ২০১৬-১৭, ২০১৭-১৮, ২০১৮-১৯, ২০১৯-২০ সেশন গুলোর ডাটা পাওয়া যাবে এবং (১০/০৭/২০২১) যাদের NID নাই তাদেরকে ১২/০৭/২০২১ তারিখের পর অনলাইনে দেখার জন্য অনুরোধ করা হয়েছে।

national university vaccine registration date 2021

জাতীয় বিশ্ববিদ্যালয় কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন পদ্ধতি

সুপ্রিয় পাঠকবৃন্দ! আপনারা খুভ সহজে অনলাইনে কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন। এমনকি মোবাইল থেকেও পারবেন। তার জন্য কম্পিউটারের ঘরে যেতে হবে না। তাহলে জেনে নেওয়া যাক :

আবেদন যখন করবেন

যেহেতু রেজিস্ট্রেশন করার সময় বৃদ্ধি করা হয়েছে সেহেতু আপনারা একটু রিলাক্স হোন। সবাই একসাথে ট্রাই করতেছে তাই সার্ভার ডাউন হয়ে আছে। যাইহোক এখন আমি বলবো যে, রাত ১ টার পর থেকে সকাল ৯ টার মধ্যে আবেদন তথা রেজিস্ট্রেশন করবেন। কেননা উক্ত সময়ে সার্ভার ফ্রি থাকে।

আর আরেকটি পরামর্শ হচ্ছে যে লিংক ক্লিক করার পর কিছুক্ষণ অপেক্ষা করবেন। যদি কোনো কিছু না আসে মানে কোনো এদিক সেদিক না হয় তখন ডিরেক্ট বের না হয়ে বার বার রিফ্রেশ করতে থাকবেন। এভাবে করলে আশাকরি কাজ হবে। তবে সবচেয়ে ভালো হয় ভোরের দিকে রেজিস্ট্রেশন করার চেষ্টা করা।

আবেদন করতে যা যা লাগবে

  • আপনার রেজিস্ট্রেশন নম্বর অর্থাৎ পরীক্ষার সময় যেটা দিয়ে ফরম ফিলাপ করেন সেটা
  • আপনার জাতীয় পরিচয় পত্রের রেজিস্ট্রেশন নম্বর
  • আর আপনার মোবাইল নম্বর।

আরও দেখুন

অনলাইনে কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন আবেদন নিয়ম

  • অনলাইনে কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশনের জন্য আপনাকে প্রথমে এই লিংকে প্রবেশ করতে হবে। বি. দ্র. সার্ভার স্লো হওয়ার কারনে লিংকে প্রবেশ করতে দেরি হতে পারে। তাই অপেক্ষা করবেন আর রেজিস্ট্রেশন করার আগে নিম্নে দেয়া ছক পূরণ করার নিয়ম ভালোকরে পড়ে নিবেন
  • লিংকে ক্লিক করার পর যে মেনু আসবে তাতে আপনার একাডেমিক রেজিস্ট্রেশন নম্বর দিন।
  • এবার আপনাকে নতুন একটি মেনুতে আনা হবে, সেখানে অটোমেটিক আপনার নাম, আপনার পিতা ও মাতার নাম সহ আপনার জন্মতারিখ দেয়া থাকবে।
  • কিন্তু ঐ মেনুতেই national id (NID) এর জায়গায় আপনাকে আপনার জাতীয় পরিচয় পত্রের রেজিস্ট্রেশন নম্বর এবং মোবাইল নম্বরের জায়গায় আপনার মোবাইল নম্বর দিবেন।
  • তারপর আপনার কাছে (covid-19 vaccine taken অপশনে) জানতে চাওয়া হবে যে আপনি ইতঃপূর্বে ভ্যাকসিন নিয়েছেন কিনা, যদি নেন তাহলে yes আর না হলে No করে দিবেন।
  • সবশেষে আপনি কোথায় থাকেন তা জানতে চাওয়া হবে, আপনি যেখানে থাকেন তা সিলেক্ট করে দিবেন। বেস! এবার Submit অপশনে ক্লিক করে দিন।
  • আপনার আবেদন সফলভাবে সম্পন্ন হলে এই (Covid-19 Student Registration data submitted successfully!) লেখাটি আসবে।

বি. দ্র. (তারিখ : ১৭ ই মে ২০২১) অফিস আদেশ মােতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক / গবেষক , কর্মকর্তা , কর্মচারী এবং শিক্ষার্থীদের কোভিড -১৯ টিকা গ্রহণ সংক্রান্ত তথ্যবলী www.nubd.info/college login করে College Profile- এ জরুরী ভিত্তিতে অনলাইনে প্রেরণের জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অনুরােধ জানানাে হয়। এখন পর্যন্ত যেসব কলেজ উপযুক্ত তথ্য College Profile- এ submit করেনি তাদেরকে অনতিবিলম্বে submit করার জন্য বলা হলাে।

কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন বিজ্ঞপ্তি ২০২১

কোভিড-১৯ টিকার রেজিস্ট্রেশন বিজ্ঞপ্তি ২০২১
Subscribe
Notify of
guest
6 Comments
Inline Feedbacks
View all comments
Abdulla al mamun

কোবিট

Abids

😠😠😠😠

ashraful islam

gd