পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ দেখুন সবার আগে

আজকে পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হবে। তো আমি সংক্ষেপে তোমাদের জানিয়ে দিব কিভাবে পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২২ খুজে বের করবেন।

সর্বশেষ আপডেট

ওয়েবসাইটে 3য় পর্যায়ে আবেদনের রেজাল্ট প্রকাশিত। এখন থেকে রেজাল্ট দেখতে পারবেন।

আরও দেখুন : পলিটেকনিকে ভর্তি নিশ্চায়ন পদ্ধতি ২০২৩ দেখুন

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ কখন দিবে?

আপনারা জানেন যে পলিটেকনিক ভর্তি বিজ্ঞপ্তি তে ভর্তির রেজাল্ট প্রকাশের তারিখ বলে দিলেও ঠিক কখন রেজাল্ট প্রকাশিত হবে তা বলে দেওয়া হয়নি। তাছাড়া গত বছর বিকালে রেজাল্ট প্রকাশিত করেছিল। কিন্তু এখন সন্ধ্যা হয়ে গেছে এখনও দেয় নাই। কিছুক্ষণ আগে কারিগরি শিক্ষাবোর্ড থেকে জানা গেছে ফল ০১ জানুয়ারি ২০২৩ তারিখ, রাত ১০ টার দিকে প্রকাশিত হয়েছে।

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

পলিটেকনিক ভর্তি রেজাল্ট প্রধানত দুইভাবে দেখা গেলেও সব মিলিয়ে ৩ ভাবে রেজাল্ট দেখা যায়। যথা : SMS এবং ওয়েবসাইট। ওয়েবসাইটে দুইভাবে দেখা যায়। নিম্নে সকল পদ্ধতিতে রেজাল্ট দেখার নিয়ম বর্ণনা করা হয়েছে।

SMS : এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে কিছুই করতে হবে না। শুধু মাত্র আবেদন করার সময় যে মোবাইল নম্বর দিয়েছ সেটি অন করে রাখতে হবে। রেজাল্ট যখন প্রকাশিত হবে তখন সাথে সাথে জানিয়ে দেওয়া হবে।

Website : আবেদনকারী নিম্নোক্ত লিংকে ক্লিক করে প্রথমে “VIEW Result” এ ক্লিক করবে। পরে রোল ও বোর্ড সেলেক্ট করে Next বাটনে ক্লিক করবে।

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ Link 1

পলিটেকনিক-ভর্তি-রেজাল্ট-২০২২-দেখার-নিয়ম-১

২য় পদ্ধতি : অথবা নিচের দিকে গিয়ে কোর্স সিলেক্ট করবে। অর্থাৎ তুমি যে কোর্সে আবেদন করেছ সেই কোর্স সেলেক্ট করবে। নিচের ছবিতে দেখ।

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম (২) (2)

এবার যে মেনু আসবে সেখানের মাঝ দিকে “Result” নামে একটা অপশন পাবে, সেটাতে ক্লিক করবে। অবশ্য রেজাল্ট প্রকাশিত হলে এই অপশন দেখতে পারবে।

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম (২)

এরপর এসএসসি রোল নম্বর, এসএসসি পাশের বোর্ডের নাম ও পাসিং ইয়ার দিয়ে Next বাটনে ক্লিক করলে রেজাল্ট দেখতে পারবে।

৩য় পদ্ধতি : আবেদনকারী নিম্নোক্ত লিংকে ক্লিক করে এসএসসি রোল নম্বর, এসএসসি পাশের বোর্ডের নাম ও পাসিং ইয়ার এবং আবেদন করার পর যে সিকিউরিটি কোড পেয়েছে সেটি দিয়ে Login বাটনে ক্লিক করলে রেজাল্ট দেখতে পারবে।

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ Link 2

যারা ওয়েটিং এ থাকবে তাদের করণীয়

যাদের ১ম পর্যায়ে কোনো রেজাল্ট আসবে না অর্থাৎ যারা ওয়েটিং এ থাকবে, তারা নতুন করে আবেদন বা মাইগ্রেশন করতে পারবে না। তবে তারা চাইলে তাদের চয়েজ লিস্ট পরিবর্তন করতে পারবে। আগামী ১১ জানুয়ারি ২য় পর্যায়ের ফল প্রকাশিত হবে। এভাবে ২য় পর্যায়েও ওয়েটিং আসলে ৩য় পর্যায়ের রেজাল্টের জন্য অপেক্ষা করবে। সবশেষে কোনো পর্যায়ে রেজাল্ট না আসলে বেসরকারিতে আবেদন করা যাবে।

যারা ৩য় পর্যায়েও চান্স পাবে না তাদের করণীয়

যাদের ৩য় পর্যায়েও কোনো রেজাল্ট আসবে না অর্থাৎ যারা ওয়েটিং এ থাকবে, তারা নতুন করে আবেদন বা মাইগ্রেশন করতে পারবে না। তবে তারা চাইলে তাদের চয়েজ লিস্ট পরিবর্তন করতে পারবে। আগামী ২৪ জানুয়ারি ৩য় পর্যায়ে মাইগ্রেশনের ফল প্রকাশিত হবে। এছাড়াও আসন শূন্য থাকা সাপেক্ষে ক্লাস শুরু হওয়ার ১ম ৭ দিন পর্যন্ত চান্স পাওয়ার সম্ভাবনা থাকে। কেননা এই ৭ দিনের ভিতর কেহ ক্লাসে উপস্থিত না হলে তার ভর্তি বাতিল হয়ে যাবে। ফলে যারা আগে ওয়েটিং লিস্টে ছিল তারা চান্স পেতে পারে।

পোষ্টটি সর্বশেষ আপডেট করা হয়েছে ২১ জানুয়ারি ২০২৩, সন্ধ্যা ০৭ টা ১৭ মিনিটে।

1 thought on “পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ দেখুন সবার আগে”

  1. Md.Eftekher Uddin

    আমরা কি পাপ করছি আজকে রেজাল্ট আসলো না😒

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!