এইচএসসি বৃত্তি ফলাফল ২০২২ প্রকাশ । এখনই দেখুন সকল বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফল ২০২২ গতকাল রাতে প্রকাশিত হয়েছে। এতে দেখা যায় বিভিন্ন বোর্ডের প্রায় ২ হাজার বৃত্তি পেয়েছেন। সাধারণ বৃত্তি প্রাপ্তদের মধ্যে প্রতিজন মাসিক ৩৭৫ টাকা এবং বার্ষিক এককালীন ৭৫০ টাকা পাবে। আর মেধা বৃত্তি প্রাপ্তদের মধ্যে প্রতিজন মাসিক ৮২৫ টাকা এবং বার্ষিক এককালীন ১৮০০ টাকা পাবে।

Latest Update : কুমিল্লা বোর্ডের এইচএসসি বৃত্তি ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে।

আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হোন : HSC HELpline

তবে সব শিক্ষা বোর্ড একসাথে বৃত্তির ফলাফল প্রকাশ করে না। তাই এখন পর্যন্ত যতগুলো বোর্ড বৃত্তির ফলাফল প্রকাশ করেছে তাদের ফলাফল নিম্নে দেওয়া হলো। অবশ্য বাকি বোর্ডের ফলাফল প্রকাশ হওয়া মাত্রই আপডেট করে দেওয়া হবে।

আরও দেখুন : এসএসসি বৃত্তি ফলাফল ২০২২ pdf সহ দেখুন

এইচএসসি বৃত্তি ফলাফল ২০২২ দেখার নিয়ম

এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের এইচএসসি বৃত্তি রেজাল্ট সাধারণত অনলাইনে দেখা যায় না। বরং পিডিএফ ফাইল থেকে ফলাফল খুজে বের করতে হয়। কিন্তু সবাই পিডিএফ ডাউনলোড করতে পারে না। আবার ডাউনলোড করে ফেললেও কেউ কেউ সহজে রেজাল্ট খুজে পান না। তাই এইচএসসি বৃত্তি রেজাল্ট 2022 পিডিএফ থেকে সহজে খুজে পাওয়ার পদ্ধতি বা নিয়ম নিচে দেয়া হলো :

যেসব লিংক নিল কালার করে দেয়া আছে শুধু সেসব বোর্ডের রেজাল্ট প্রকাশিত হয়েছে। বাকি বোর্ডের রেজাল্ট প্রকাশিত হলে আপডেট করে দেয়া হবে।

এইচএসসি বৃত্তি ফলাফল ২০২২ যেভাবে দেখবেন

মোবাইল : পিডিএফ ফাইল ডাউনলোড করার পর সহজে শিক্ষার্থীদের রেজাল্ট মোবাইল থেকে খুজে পেতে স্কিনের উপরে থাকা search বক্সে টাচ করুন। উল্লেখ্য গুগল ড্রাইভে ওপেন করলে স্কিনের উপরে সার্চ বক্স পাবেন। আর ব্রাউজার থেকে ওপেন করলে স্কিনের উপরে থাকা থ্রি ডটে ক্লিক করে find অপশন ক্লিক করুন। তারপর শিক্ষার্থীর রোল বা স্কুল বা বিভাগের নাম লিখে Enter প্রেস করুন। তাহলে সাত্থে সাথে কাঙ্ক্ষিত তথ্য চলে আসবে।

কম্পিউটার : পিডিএফ ফাইল ডাউনলোড করার পর সহজে শিক্ষার্থীদের রেজাল্ট খুজে পেতে কপিউটার থেকে Control+F চাপুন। তারপর শিক্ষার্থীর রোল বা স্কুল বা বিভাগের নাম লিখে Enter প্রেস করুন। তাহলে সাত্থে সাথে কাঙ্ক্ষিত তথ্য চলে আসবে। এসএসসি বৃত্তি রেজাল্ট ২০২২ ডাউনলোড করুন

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ যশোর বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ ঢাকা বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ কুমিল্লা বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ রাজশাহী বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ ময়মনসিংহ বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ চট্টগ্রাম বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ সিলেট বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ বরিশাল বোর্ড

এইচএসসি বৃত্তি ফলাফলের ২০২২ দিনাজপুর বোর্ড

উল্লেখ্য যে, উপরিউক্ত লিংক সমুহে ক্লিক করলে এইচএসসি বৃত্তির রেজাল্ট 2022 সম্বলিত একটি PDF ওপেন হবে। সেটা যেহেতু পিডিএফ ফাইলের সাইয প্রায় ৩-৪ এমবি, তাই লোড হতে একটু সময় নিবে। আর যেসব বোর্ড এখনও বৃত্তির ফলাফল প্রকাশ করেনি, তাদের ব্লাংক করে দেওয়া হয়েছে। রেজাল্ট প্রকাশিত হলে আপডেট করে দেওয়া হবে। তাই আমাদের সাথে থাকুন।

এইচএসসি বৃত্তি এর পরিমাণ ও সময়সীমা

  • মেধাবৃত্তি ঃ মাসিক হার ৮২৫/- টাকা এবং বার্ষিক এককালীন অনুদান ১৮০০/- টাকা। সময়সীমা দুই বছর।
  • সাধারণবৃত্তি ঃ মাসিক হার ৩৭৫/- টাকা এবং বার্ষিক এককালীন অনুদান ৭৫০/- টাকা। সময়সীমা দুই বছর।

আরও দেখুন : আলিম বৃত্তি রেজাল্ট ২০২২

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!