অনার্স ভর্তি কবে থেকে শুরু ২০২৪? বিস্তারিত দেখুন

আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ভর্তি ২০২৩-২০২৪ কবে বা ২০২৪ সালের অনার্স ভর্তি কবে থেকে শুরু হবে? সেই সম্বন্ধে জানতে চান তাহলে সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনি এ সম্পর্কিত বিস্তারিত তথ্য সহ অনার্স ভর্তির অন্যান্য সকল খুঁটিনাটি সকল তথ্য বিস্তারিত জানতে পারবেন। চলুন শুরু করা যাক :

আরও দেখুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির সকল তথ্য

অনার্স ভর্তি কবে থেকে শুরু ২০২৪?

আমরা যদি বিগত দুই বছরের দিকে লক্ষ্য করি তাহলে দেখি ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফল ০৮ ফেব্রুয়ারি ২০২৩ এবং ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফল ১৩ ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছিল।

২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের ৩ মাস পর এবং ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের প্রায় ২ মাস পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি শুরু হয়েছে।

এদিকে সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি শুরু হয় সেপ্টেম্বর মাসে। আবার ২০২০ সালে করোনা মহামারির কারণে কোনো ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হয়নি।

ফলে জাতীয় বিশ্ববিদ্যালয় এক বছর পিছিয়ে গেছে। সেই সময় কাটিয়ে উঠতে জাতীয় বিশ্ববিদ্যালয় গত বছর ২২ মে তে ভর্তির আবেদন শুরু করেছিল।

সেই হিসেবে আমরা আনুমানিক বলতে পারি চলতি জানুয়ারি মাসে বা ফেব্রুয়ারির যেকোন দিন থেকে ২০২৪ সালের অনার্স ভর্তি শুরু হয়ে যেতে পারে।

বিজ্ঞপ্তি

অনার্স ভর্তি কবে থেকে শুরু ২০২৩

অনার্স ভর্তি আবেদন শুরু কবে?

আবেদন শুরুজানুয়ারি / ফেব্রুয়ারি ২০২৪ হতে
আবেদন চলবে— ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত
১ম মেধাতালিকার ফল প্রকাশ— ফেব্রুয়ারি ২০২৪

অনার্স ভর্তির বিস্তারিত তথ্য দেখুন এখান থেকে

আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হোন : National University Admission Helpline

বি.দ্র. : পোস্টটি সর্বশেষ আপডেট করা হয়েছে ০২ এপ্রিল ২০২৩ তারিখ দুপুর ০৩ টা ০৫ মিনিটে।

আমরা যদি গত বছরের দিকে লক্ষ্য করি তাহলে দেখি যে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফল ১৩ ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছিল এবং অনার্স ভর্তি শুরু হয়েছিল ২২ মে থেকে এবং শেষ হয় ০৯ জুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!